ঝিনাইদহে পুলিশের টিএসআই ও ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদকসহ করোনায় ৪ জনের মৃত্যু - www.bdone24.com

ঝিনাইদহে পুলিশের টিএসআই ও ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদকসহ করোনায় ৪ জনের মৃত্যু

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ

ঝিনসাইদহে শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে পুলিশ ফাড়ির এক টিএসআইসহ চারজন মৃত্যু বরণ করেছেন। এর মধ্যে রয়েছেন ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, কালীচরণপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ফুটবলার হাফিজুর রহমান (৬২), ঝিনাইদহ ট্রাফিক পুলিশের টাউন সব ইন্সপেক্টর ও মাগুরার শ্রীপুর উপজেলার বদনপুর গ্রামের মৃত দলিল উদ্দীন বিশ্বাসের ছেলে শরিফুল ইসলাম (৫৫), শহরের আপরাপপুর খঁা পাড়ার সিতাব উদ্দীন (১০৪) ও বৃদ্ধা ছাদিয়া রহমান। এদের মধ্যে টিএসআই শরিফুল ও আরাপপুরের সিতাব উদ্দীন ঝিনাইদহ কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাকি দুজন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে জানিয়েছেন ঝিনাইদহ সিভিল সার্জন কার্যালয়ের করোনা সেলের মুখপাত্র ডা. প্রসেনজিৎ পার্থ বিশ্বাস। 

তিনি ১৯৮৩-৮৪, ১৯৮৪-৮৫ ও ১৯৮৬-৮৭ সালে ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। হাফিজুর রহমান যশোর থেকে প্রকাশিত তৎকালীন জনপ্রিয় দৈনিক রাণার পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। এ নিয়ে ঝিনাইদহ জেলায় সরকারী হিসাব মতে ১৬ জন এবং বেসরকারী মতে ২০ জনের মৃত্যু হলো। বাকী ৫ জন ঝিনাইদহে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে মৃত্যু বরণ করেন বলে জানান ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের করোনা সেলের মুখপাত্র ডাঃ প্রসেনজিৎ র্পাথ বিশ্বাস। ঝিনাইদহ ইসলামী ফাউন্ডশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান জানান, গত পহেলা জুলাই সাবেক সাংবাদিক হাফিজুর রহমান করোনায় আক্রান্ত হয়ে ঝিনাইদহ কেভিতোভ-১৯ হাসপাতাল (শিশু হাসপাতাল) ৮দিন ভর্তি ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৭ জুলাই ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে ইন্তেকাল করেন। ঢাকা থেকে লাশ ঝিনাইদহে আসার পর ইসলামীক ফাউন্ডেশনের তত্বাবধানে ঝিনাইদহ পৌর গোরস্থানে দাফন করা হবে বলে সুত্র জানায়। 

ঝিনাইদহ পুলিশের টাউন সাব ইন্সপেক্টর মো: শরিফুল ইসলাম করোনায় আক্রান্ত হয়ে গত ৯ জুলাই ঝিনাইদহ কোভিড হাসপাতালে (শিশু হাসপাতাল) ভর্তি হন এবং সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বেলা পৌনে ৩টার দিকে ইন্তেকাল করেন। ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের লাশ দাফন কমিটি মৃতের গোসল, কাফনের কাপড় ও ডেডবডি ব্যাগে নিয়ে লাশ গ্রামের বাড়ীতে সন্ধ্যায় দাফনের ব্যবস্থা করবেন বলে জানা গেছে। এদিকে ঝিনাইদহ পৌরসভার আরাপপুর খঁা পাড়া ১০৪ বছর বয়সী মো: সিতাব উদ্দীন গত ১৭ জুলাই করোনায় আক্রান্ত হয়ে ঝিনাইদহ কেভিতোভ-১৯ হাসপাতাল (শিশু হাসপাতাল) ভর্তি হন। সেখানে চিকিৎসারত শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মৃত্যু বরণ করেন। 

জেলা প্রশাসক জনাব সরোজ কুমার নাথের নির্দেশে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের লাশ দাফন কমিটি বিকালে সিনিয়র ফিল্ড সুপারভাইজার মো: আমিনুল ইসলামের নেতৃত্ব দাফন পক্রিয়া সম্পন্ন করেন। এই নিয়ে লাশ দাফন কমিটি ৩২ টি লাশ দাফন করলো বলে জানান ঝিনাইদহ ইসলামী ফাউন্ডশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান। এদিকে সাবেক সহকর্মী হাফিজের মৃত্যুতে ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক শেখ সেলিম, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব শহিদুল ইসলাম এবং সম্পাদক আলাউদ্দীন আজাদ সাবেক প্রেসক্লাব সম্পাদক হাফিজুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। তারা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বলেন, আশির দশকে সাংবাদিক হাফিজুর রহমান প্রেসক্লাব উন্নয়ন ও সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বলিষ্ঠ ভুমিকা পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *